সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি
সারা দেশব্যাপী সংবাদ কর্মী নিয়োগ চলছে আগ্রহী প্রার্থীগণ আমাদের ফেসবুক পেজে মেসেজ দিন অথবা মেইল করুন mbhasnain.a.t@gmail.com

বাংলাদেশের জাতীয় খেলা: ক্রিকেটের আড়ালে অন্যান্য

রিপোর্টার নাম / ৩৭ সময়
প্রকাশ বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪, ৪:৩৪ অপরাহ্ন

বাংলাদেশ, একটি উন্নত এবং ভিন্নস্বরূপ সাংস্কৃতিক পরিচয়ের সাথে মানুষের দেশ, যেখানে খেলা একটি অমিল অংশ। এই দেশে জাতীয় খেলা হিসেবে ক্রিকেট অত্যন্ত জনপ্রিয়, কিন্তু অন্যান্য খেলাগুলি ওয়ানডের ভূমিকা খোঁজে আছে।

ক্রিকেট, বাংলাদেশের জনগণের মধ্যে এক অতীত প্রিয় খেলা হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় একটি দ্বিতীয় বিশ্বকাপ চ্যাম্পিয়ন ট্রফির জন্য জানা যায় এবং দক্ষিণ এশিয়া ক্রিকেটের ভিক্টোরিতে অগ্রগতি করেছে। বাংলাদেশি ক্রিকেট দল বিশ্ববিদ্যালয়ের প্রধান সূচক হিসেবে মোমেন্টাম সংগ্রহ করে এবং দেশের জনগণ এটির জন্য উৎসাহিত।

তবে, ক্রিকেট ছাড়াও বাংলাদেশে অন্যান্য খেলারও অধিকার রয়েছে। হোকি, ফুটবল, ক্যাবডি, এবং অভিনব খেলা হচ্ছে বাংলাদেশের জনগণের মধ্যে খোলা চোখে স্বাগতপ্রাপ্ত খেলা ফর্ম। হোকি একটি প্রিয় মানক খেলা হিসেবে পূর্ব পাকিস্তান খেলোয়াড় আবুল আসাদের কর্তব্যপ্রণালীর আবদুল মতিন এবং আবুল হোসেন হোকির মধ্যে অন্যতম প্রভাবশালী খেলোয়াড়। ফুটবলেও বাংলাদেশ জীবন্ত একটি লোকপ্রিয় খেলা ধারণ করে। দেশের ফুটবল দল একমুখী ভাবে উন্নতি প্রদান করছে এবং আসছে বিশ্ব প্রসারে অংশ নিতে।

ক্যাবডি, একটি ভারতীয় খেলা, বাংলাদেশে আগ্রহশীলভাবে খেলা হচ্ছে এবং জনগণের মধ্যে এটির প্রতি উত্সাহ উৎকৃষ্ট। এটি বিশ্ববিদ্যালয় স্তরে একটি প্রিয় স্পোর্টসও হচ্ছে, যেখানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের দল বৃহত্তর সংগঠিত হয়ে প্রতিস্পর্ধা করে।

অভিনব খেলাগুলি যেমন ব্যাডমিন্টন, টেনিস এবং স্কোয়াশ তাদের স্বতন্ত্র অনুষ্ঠানে সক্রিয়ভাবে অংশ নিচ্ছে এবং তাদের আত্মগর্ব আবদ্ধ করছে।

সব এই খেলাগুলির মধ্যে বাংলাদেশ ক্রিকেটকে এক নজরে দেখতে বললেই সবচেয়ে জনপ্রিয় খেলা হিসেবে দেখা হয়। কিন্তু অন্যান্য খেলাগুলি ও তাদের খোলা দিকের মাধ্যমে বাংলাদেশের উন্নতি প্রমাণ করতে ব্যাপক অবদান রয়েছে। এই খেলাগুলি মাধ্যমে দেশটি আত্মনির্ভর এবং সমৃদ্ধ হতে পারে এবং এটি বিভিন্ন খাতে অবদান রয়েছে সৃষ্টি করতে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Theme Created By ThemesDealer.Com